Desk News, Dhaka : রাজনীতিটা ঘরে-বাইরে সবাখানে। পাড়া মহল্লার চায়ের দোকান থেকে শুরু স্কুল-কলেজ পেরিয়ে সরকারি-বেসরকারি- সব বড় বড় প্রতিষ্ঠানের নেতৃস্থানীয় পর্যায়েও রাজনীতি ঢুকে গেছে।

তবে রাজনৈতিক ক্ষমতায় সদ্ব্যবহারের চেয়ে অপব্যবহারই বেশি লক্ষণীয় আমাদের সমাজে। রাজনীতিবিদরা দুর্নীতিপরায়ণ হওয়ার কারণে সাধারণ মানুষ সঙ্কিত, এছাড়া তারা এর ভবিষ্যত নিয়েও বেশ হতাশ।

এই রাজনীতির প্যাঁচে কিছুটা ডিস্টার্ব জয়যাত্রা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বিশিষ্ট নারী উদ্যোক্তা হেলেনা জাহাঙ্গীর। তিনি তার ফেসবুক টাইমলাইনে দেয়া এক স্ট্যাটাসে এমনই ইঙ্গিত করেছেন তিনি।

তিনি লিখেছেন, ”রাজনীতি করি না বলে কি ক্ষমতাহীন?? রাজনীতি করি না বা করবো না সেটা কিন্তু বলি নাই। আজ(বৃহস্পতিবার) অনেকদিন পর নারায়ণগঞ্জ গোদনাইল ফ্যাক্টরিতে গিয়েও মন বসাতে পারলাম না। মেন্টালি খুব ডিস্টার্ব ছিলাম। সব জায়গায় পলিটিক্স। এত পলিটিক্স চললে কাজের জায়গা সব হারিয়ে যাবে।

ঘরে-বাহিরে সর্বত্র পলিটিক্স। আরে বাবা রাজনৈতিক প্লাটফর্ম আছে সেখানে পলিটিক্স চলছে, চলবে অনবরত। কিন্তু কর্মক্ষেত্রে কেন?? যার যার ক্ষমতা তার তার কাছে। দেশের এমপি, মিনিস্টাররা বা তাদের পুরো ফ্যামিলি যদি ক্ষমতা দেখায় তাহলে রাষ্ট্রগত মানমর্যাদা ক্ষুন্ন হবে বলে আমি মনে করি।

কেউ ঘরে ক্ষমতাবান কেউ বাইরে। কেউ দেখায়, কেউ দেখায় না। প্রিয় নেত্রী(ক্ষমতাসীন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা) এইবার উচিত শিক্ষা দিবে বলে আশা করছি। কারন নেত্রী অনৈতিক কোনো কিছু প্রত্যাশা করেন না বলে জনগণ আশাবাদী। মুখ খুললে অনেক কথা বলা হয়ে যাবে। সময় মত মুখ অটো খুলে যাবে।”
Joyjatra BD News/Desk/D/S/N/Hri/Sa

একই রকম লেখা সমূহ

0 3

মন্তব্য করুন

উত্তর দিন