২৭ হিন্দু রোহিঙ্গাকে ফুসলিয়ে নিয়ে গেছে মিয়ানমার

২৭ হিন্দু রোহিঙ্গাকে ফুসলিয়ে নিয়ে গেছে মিয়ানমার

0 800

মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে আসা হিন্দু রোহিঙ্গাদের থেকে ২৭ জনকে ফুসলিয়ে ফেরত নেয়া হয়েছে বলে অভিযোগ উঠেছে।
মঙ্গলবার জেলা প্রশাসক মো. আলী হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সদস্য অধ্যাপক প্রিয়তোষ শর্মা চন্দন এ তথ্য জানান।
তিনি বলেন, মিয়ানমার থেকে পালিয়ে আসা ৫২৩ হিন্দু রোহিঙ্গাকে উখিয়া উপজেলার কুতুপালং পশ্চিম হিন্দুপাড়ার একটি পরিত্যক্ত মুরগির খামারে রাখা হয়। তাদের পর্যাপ্ত পরিমাণে ত্রাণসামগ্রী দেয়া হচ্ছে। তবে দুর্গাপূজার সময় ওই ২৭ জন পূজা দেখতে যাওয়ার কথা বলে বের হন। তারা আর ফিরে আসেননি।
তিনি আরো বলেন, তাদেরকে ফুসলিয়ে এখান থেকে নিয়ে যাওয়া হয়েছে। তাদের দিয়ে এখন দেশটির সরকার বিভিন্ন গণমাধ্যমে বিভ্রান্তিকর বক্তব্য প্রচার করাচ্ছে। তাদের দিয়ে বলানো হচ্ছে যে রাখাইনে রোহিঙ্গা মুসলিমদের ওপর গণহত্যা হয়নি। সভায় জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা বলেন, ফুসলিয়ে নিয়ে যাওয়া হিন্দুদের ব্যবহার করে দেশটির সরকার নতুন ষড়যন্ত্র শুরু করেছে। তারা আন্তর্জাতিক মহলকে বিভ্রান্ত করার চেষ্টা করছে।
এতে এখানে আশ্রয় নেয়া ১০ লাখ রোহিঙ্গার ফিরে যাওয়ার পথ কঠিন হচ্ছে বলেও উল্লেখ করেন তিনি। এসময় আরো উপস্থিত ছিলেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মো. শাহজাহান, পুলিশ সুপার ড. একেএম ইকবাল হোসেন, উখিয়া উপজেলার হলদিয়াপালং ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের মেম্বার স্বপন শর্মা রনি। সভায় ওই খামারে আশ্রিত অবশিষ্ট ৪৯৬ হিন্দু রোহিঙ্গাকে বিশেষ নিরাপত্তা দিয়ে রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

একই রকম লেখা সমূহ

0 3

মন্তব্য করুন

উত্তর দিন