প্রবাস বন্ধু কল সেন্টারে কী সুবিধা পাবে বাংলাদেশী প্রবাসীরা?

প্রবাস বন্ধু কল সেন্টারে কী সুবিধা পাবে বাংলাদেশী প্রবাসীরা?

প্রবাসী বাংলাদেশীদের সমস্যার দ্রুত সমাধানের জন্য একটি বিশেষ কল সেন্টার চালু করতে যাচ্ছে বাংলাদেশ। ‘ প্রবাস বন্ধু কল সেন্টার’ নামের এই সেবাটির উদ্বোধনের মাধ্যমে প্রবাসে থাকা বাংলাদেশীরা একটি নির্দিষ্ট নাম্বারে কল করে যেকোনো অভিযোগ ও সমস্যার কথা জানাতে পারবেন।
বাংলাদেশের প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব বেগম শামসুন্নাহারের বলছিলেন “টোল ফ্রি কল সেন্টার এটা, ঢাকার ইস্কাটনে প্রবাসী কল্যাণ ভবনে এর মূল সেন্টারটি হবে। সারা বিশ্বে বাংলাদেশের যে কর্মীরা রয়েছেন তারা তাদের যেকোন অভিযোগ বা বিষয়ে এখানে কল করতে পারবেন।
এখানকার কর্মকর্তারা তাদের অভিযোগের বিষয়ে নোট নেবেন। এবং সেই সংক্রান্ত দপ্তর বা মন্ত্রণালয়ে যোগাযোগের ব্যবস্থা করে দেয়া যাবে”।
কিন্তু প্রায় অভিযোগ উঠে যে বিভিন্ন দেশের কর্মীরা সেদেশে বাংলাদেশের দূতাবাসে যেয়ে সঠিক সেবাটা পান না।
সেক্ষেত্রে বাংলাদেশে বসে কিভাবে সেবা দেয়া যাবে একটা কল সেন্টারের মাধ্যমে?
এছাড়া প্রবাসে থাকা বিশাল সংখ্যক বাংলাদেশীদের জন্য কিভাবে এই কল সেন্টারটি কাজ করবে?
এসব প্রশ্নে তিনি বলেন বিশ্বের বিভিন্ন দেশের দূতাবাসের মোট ৪১ জন কর্মকর্তাকে নিয়ে বাংলাদেশে এখন একটা কলসাল্টেশন হচ্ছে। সময়টা আজ নির্ধারণ করার এটাও একটা কারণ। তাদের মাধ্যমেই কর্মীদের কাছে পৌছে যাবে এই কল সেন্টারের কথা।
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় বলছে দিনে হাজার খানেক কল তারা আশা করছেন বিশ্বের নানা প্রান্তে থাকা বাংলাদেশিদের কাছ থেকে। সূত্র: বিবিসি বাংলা
নিউজ ডেস্ক.শফিক

একই রকম লেখা সমূহ

0 53

মন্তব্য করুন

উত্তর দিন