রাজনীতি গোল্লায় পাঠাচ্ছে আপনার প্রেমকে!

রাজনীতি গোল্লায় পাঠাচ্ছে আপনার প্রেমকে!

0 9225
রোজ রাতে শোওয়ার সময় পার্টনারের সঙ্গে কি গরমা-গরম রাজনৈতিক আলোচনায় মত্ত থাকেন আপনি? তা হলে এখনই তা বন্ধ করুন। জানেন কি দেশ-দশের হাল হকিকত নিয়ে চর্চার চক্করে ক্রমেই গোল্লায় যাচ্ছে আপনার প্রেম-জীবন? সম্প্রতি একটি সমীক্ষায় জানা গেছে বিতর্কিত রাজনৈতিক আলোচনা শেষ করে দিতে পারে ভালোবাসা।

রিলেশনসিপ এক্সপার্ট জোয়ান বার্নার্ড জানিয়েছেন ৭৭% যুগল নিজেদের মধ্যে গঠনমূলক রাজনৈতিক আলোচনা করতে পছন্দই করেন। ১৭% জানিয়েছেন রাজনৈতিক আলোচনার ক্ষেত্রে তারা দুই বিপরীত মেরুর বাসিন্দা। এই সমীক্ষা থেকে জানা গেছে পুরুষদের তুলনায় মহিলারা অনেক বেশি রাজনীতি নিয়ে মাথা ঘামান। পার্টনারের রাজনৈতিক মতাদর্শ সম্পর্কের ক্ষেত্রে কতটা গুরুত্বপূর্ণ? এই প্রশ্নের উত্তরে ২০% মহিলারাই জানিয়েছেন ‘ভীষণ গুরুত্বপূর্ণ’।

তুলনামূলক কম বয়সী যুগলরা রাজনীতি নিয়ে অনেক খোলামেলা আলোচনায় বিশ্বাসী। সাধারণত গোঁড়ামির পথ এড়িয়ে চলে তারা। ১৮ থেকে ২৪ বছর বয়সীরা ভিন্ন রাজনৈতিক ভাবনার কারও সঙ্গে প্রেম করতে প্রস্তুত। ২৪ বছরের বেশি বয়সীদের মধ্যে ২০% জানিয়েছেন কাউকে মনে মনে পছন্দ হলেও শুধুমাত্র রাজনৈতিক ভাবনা ভিন্ন হওয়ায় সম্পর্ক থেকে পিছিয়ে এসেছেন তারা। ১৮ থেকে ২৪ বছর বয়সী পুরুষদের ২৫% অধিকাংশই জানিয়েছেন পার্টনারদের প্রভাবে বদলে গেছে তাঁদের রাজনৈতিক মতাদর্শ।

sa

একই রকম লেখা সমূহ

0 53

মন্তব্য করুন

উত্তর দিন