আমাকে হত্যার চক্রান্ত হচ্ছে: মমতা

আমাকে হত্যার চক্রান্ত হচ্ছে: মমতা

0 227

ভারতের কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে হত্যা চক্রান্তের অভিযোগ করেছেন পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।এর মধ্যে গত নভেম্বরে বিহার থেকে কলকাতায় ফেরার পথে বিমান দুর্ঘটনা ঘটিয়ে হত্যার চেষ্টা হয়েছে বলে দাবি করেছেন তিনি। বুধবার কলকাতায় কেন্দ্রীয় রিজার্ভ ব্যাংকের দফতরের সামনে তৃণমূল কংগ্রেস আয়োজিত তিন দিনব্যাপী অবস্থান কর্মসূচির সমাপনী উপলক্ষে দেয়া বক্তৃতায় মমতা এ কথা বলেন।খবর আনন্দবাজার পত্রিকার।

বিজেপি নেতা নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন সরকারের নেয়া পাঁচশ ও হাজার টাকার নোট বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে আন্দোলনে নামার কারণে তাকে ঘায়েল করার চেষ্টা চলছে বলে মমতা অভিযোগ করে আসছেন। এরই মধ্যে নিজেকে হত্যার অভিযোগও করলেন তিনি। জানা গেছে, গত নভেম্বরে নোট বাতিলের বিরুদ্ধে বিহার রাজ্যে সভা করে ফিরছিলেন মমতা।এ সময় তার সঙ্গে ছিলেন তৃণমূলের সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায় ও মন্ত্রী ফিরহাদ হাকিম।

কিন্তু ফ্লাইটটি কলকাতা বিমানবন্দরে মমতার বিমান সময়মতো অবতরণ করতে পারেনি। আধঘণ্টারও বেশি আকাশে উড়ে বিমানটি। বুধবার এ প্রসঙ্গে মমতা বলেন,’বিমান দুর্ঘটনা ঘটিয়ে তারা আমাকে মারার চেষ্টা করছে, চক্রান্ত করছে। কোনও রকমে বেঁচে গেলাম!’ এদিকে ঘটনার পরপরই মমতা টুইট করে ঘটনাটির তদন্ত দাবি করেন। তৃণমূল নেতারা বিষয়টি নিয়ে কেন্দ্রীয় সরকার ও রাষ্ট্রপতির প্রণব মুখার্জির কাছেও যান।মমতা নিজে বিধানসভায় বিষয়টির তদন্ত দাবি করেন।

পরে তদন্তে উদ্দেশ্যপ্রণোদিত ভাবে কিছু করা হয়নি বলা হলেও দুজন পাইলটকে বরখাস্ত করা হয়। তবে মমতার অভিযোগ কেন্দ্রীয় সরকারের চক্রান্তেই ওই ঘটনা ঘটেছে। এ কারণে ঠিকমতো তদন্ত হয়নি বলেও দাবি তার। মমতা বলেন, ‘এটিসি (ভারতীয় বিমান নিয়ন্ত্রক সংস্থা) বলেছে এর দোষ, ওর দোষ! দুজন পাইলটকে সাসপেন্ড করল। পুলিশ তো তদন্ত করতে গিয়ে কোনও কাগজই পেল না! খুব বিপজ্জনক!’

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর দাবি, নোট বাতিলের বিরুদ্ধে সরব হওয়ায় বিজেপি তাকে প্রাণে মারার চক্রান্ত করছে। তার দলের সাংসদদের মিথ্যা অভিযোগে গ্রেফতার করছে। তিনি বলেন, ‘তৃণমূল ঊর্বর মাটি। পারলে সুন্দরবনের রয়্যাল বেঙ্গল টাইগারের সঙ্গে লড়ে আসুন।
নিউজ ডেস্ক/জয়যাত্রা বিডি নিউজ/দু.নি.চ

একই রকম লেখা সমূহ

0 53

মন্তব্য করুন

উত্তর দিন